Sunday, November 17th, 2019




ফরিদপুরে শিশুকে বিষ খাইয়ে হত্যা, সৎ মা আটক

খন্দকার আব্দুল্লাহঃ ফরিদপুরের সদরপুরে স্বপ্না বেগম নামে এক নারীর বিরুদ্ধে আট বছরের শিশুকে বিষ খাইয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। সদরপুর উপজেলার আকোটেরচর ইউনিয়নের রমজান মোল্লাডাঙ্গী গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত শিশুটির নাম তানিম (৮)। সে ওই এলাকার ইব্রাহীম মোল্লা ওরফে রেজাউলের ছেলে। স্বপ্না বেগম শিশুটির সৎ মা।

শনিবার রাতে শিশুটির মরদেহ ঢাকা থেকে বাড়িতে আনা হলে খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে রবিবার সকালে ময়নাতদন্তের জন্য লাশ ফরিদপুরে পাঠায় পুলিশ।

এ ঘটনায় শিশুটির বাবা ইব্রাহীম মোল্লা বাদী হয়ে স্ত্রীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। পরে সদরপুর থানা পুলিশ স্বপ্না বেগমকে (২৫) আটক করে।

জানা গেছে, গত মঙ্গলবার সকালে মধুর সঙ্গে বিষ মিশিয়ে তানিমকে খাওয়ান স্বপ্না। এ সময় সে অসুস্থ হয়ে পড়লে দাদা আক্কাছ মোল্লা তাকে প্রথমে সদরপুর উপজেলার সীমান্তবর্তী চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। বাড়িতে আসার পর শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে সদরপুর হাসপাতালে নেওয়া হলে তাকে ফরিদপুর শিশু হাসপাতালে স্থানান্তর করা হয়। ফরিদপুরেও তানিমের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকার শিশু হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেলে নেওয়ার পথে শিশুটির মৃতু হয়।

স্থানীয়রা জানায়, প্রায় দুই বছর আগে প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ ঘটে ইব্রাহীম মোল্লার। তার আগে ওই সংসারে জম্ম নেয় তানিম। এরপর ইব্রাহীম দ্বিতীয় বিয়ে করেন একই উপজেলার ভাষানচর ইউনিয়নের পবন খারডাঙ্গী গ্রামের সরাফতউল্লাহ খানের মেয়ে স্বপ্না বেগমকে। তাদের দেড় বছরের সংসারে আরও এক কন্যা শিশুর জম্ম হয়। দ্বিতীয় স্ত্রী বাড়িতে আসার পর থেকেই তানিমকে সহ্য করতে পারতেন না বলে অভিযোগ করেন বাবা। এক পর্যায়ে সবার অজান্তে গত মঙ্গলবার দুপুরের পর শিশুটিকে মধুর সঙ্গে বিষ মিশিয়ে খাইয়ে হত্যা করেন তিনি।

ফরিদপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. জামিল পাশা জানান, শিশুটির বাবা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। সৎ মাকে আটক করা হয়েছে। পুলিশ তদন্ত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ